ইবির ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা ১৬ নবেম্বর

IU Admission Pic-4শান্তিপূর্ন পরিবেশের মধ্য দিয়ে রবিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন ধরনের জালিয়াতি ছাড়াই এই দু’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান।

 

জানা গেছে, প্রথমবারের মত ইবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে মেটাল ডিটেক্টর ব্যবহার করায় পরীক্ষায় জালিয়াতির কোন ঘটনা ঘটেনি। এদিকে আগামীকাল সোমবার দিনের প্রথম শিফটে সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টায় দিনের দ্বিতীয় শিফট, দুপুর দুইটা থেকে তিনটা পর্যন্ত দিনের তৃতীয় শিফট ও চারটা থেকে পাঁচটা পর্যন্ত দিনের শেষ শিফটের মাধ্যমে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

প্রথম দিনের ভর্তি পরীক্ষার সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন-‘সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অনিয়ম দূর্নীতিমুক্ত ভাবে পরীক্ষা অনুষ্টিত হয়েছে। আইন শৃংখলা বাহিনী, প্রক্টরিয়াল বডি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ ছাত্র সংগঠন গুলোর সহযোগীতায় প্রথম দিনের ভর্তি পরীক্ষা নিয়ে আমরা শতভাগ সন্তষ্ট। আশাকরছি বাকী পরীক্ষা গুলোতেও একই পরিবেশ বজায় থাকবে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০১৭৯

পছন্দের আরো পোস্ট