শাবির ভর্তি পরীক্ষা শনিবার

?????????????????????????????????????????????????????????

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শনিবার । সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট (সামাজ বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদ) ও বিকেল আড়াইটায় ‘বি’ ইউনিটের (বিজ্ঞান ও ফলিত বিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শাবিতে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে সব ধরণের মিছিল সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এছাড়াও ভর্তি পরীক্ষা উপলক্ষে সারা শহরের সমস্থ পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

শাবি প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী জানান, পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করতে শুক্রবার ও শনিবার ক্যাম্পাসে যে কোন ধরণের  রাজনৈতিক কর্মকান্ড, মিছিল-মিটিং এবং যেকোন আঞ্চলিক সংগঠন তথ্য সহযোগিতার নামে বুথ বা ব্যানার টানাতে পারবেনা। এছাড়াও পরীক্ষা উপলক্ষে ক্যা¤পাসে অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। একই সাথে ক্যাম্পাসে র‌্যগিংও নিষিদ্ধ করা হয়েছে। কারো বিরুদ্ধে র‌্যাগিং এ জড়িত থাকার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

 

এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন ধরণের জালিয়াতিতে জড়িত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুইজন নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলে জানান শাবি প্রক্টর।

 

Post MIddle

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ৮টি কেন্দ্র ও সিলেট নগরীর ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আর ‘বি’ইউনিটের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ৮টি কেন্দ্র ও সিলেট নগরীর ২০টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা এ কথা জানান।

 

ইতোমধ্যে পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.sust.edu/admission  তে ভিজিট করে পরীক্ষার আসন বিন্যাস জানতে পারবে। এছাড়া মোবাইল ফোনে এসএমএস করে ও আসন বিন্যাস জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে SUST<space>SEAT<space>Admission Roll লিখে ১৬২৪২ নম্বরে এসএমএস করতে হবে।

 

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা আরো জানান, এই বছর বিশ্ববিদ্যালয়ে দুইটি ইউনিটে মোট ১৪৩০ আসনের বিপরীতে ৪১২৮৫ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ২৯ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘এ’ ইউনিটে ৬০০ আসনের বিপরীতে ১৫৯৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। এই ইউনিটে প্রতি আসনে ২৭ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। এছাড়া ‘বি’ ইউনিটে ৮৩০ আসনের বিপরীতে ২৫২১৮ জন শিক্ষার্থীআবেদন করেছে। ফলে এই ইউনিটে প্রতি আসনে ৩১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।

 

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করে অথবা ০১৫৫৫৫৫৫০০১-৬ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

 

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/আরএইচ-৪৫৫১

পছন্দের আরো পোস্ট