রাবির ভর্তি জালিয়াতিতে ৯ জনের কারাদন্ড

IMG_20151111_165404867রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে জালিয়াতির দায়ে নয়জন পরীক্ষার্থীকে কারাদ- দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত। এছাড়া অসদুপায় অবলম্বনের জন্য আরও চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।বুধবার ‘এফ’ ও ‘এইচ’ ইউনিটের পরীক্ষা চলাকালে জালিয়াতির দায়ে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা বেগম এ আদেশ দেন।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, এফ-ইউনিটের পরীক্ষা চলাকালে পরস্পর ‘ওএমআর’ সিট বিনিময় করার দায়ে রাবির আরবি বিভাগে প্রথম বর্ষের শিক্ষার্থী জামশেদুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের সাদিকুল ইসলামের পুত্র জিকেন আলীকে তিন মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত।

 

এইচ-ইউনিটের পরীক্ষা চলাকালে অন্যকে সহযোগিতা ও ‘ওএমআর’ সিট বিনিময়ের দায়ে রাজশাহী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শির্ক্ষাথী আনাস মো. মারুফ, তুষার চক্রবর্তী, রাবির উদ্ভিদবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান, দিনাজপুরের হাজী দানেশ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মশিউর রহমান ও পাবনা এ্যাডওয়ার্ড কলেজের সিদ্দিকুর রহমানকে তিন মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।

 

Post MIddle

এছাড়া এইচ-ইউনিটের পরীক্ষা চলাকালে ইলেকট্রনিক্স ডিভাইসে জালিয়াতির অভিযোগে কুষ্টিয়ার দৌলতপুরের হাসানুল বারীকে ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

 

এদিকে এফ ও এইচ ইউনিটের পরীক্ষা চলাকালে নিজেদের মধ্যে দেখাদেখির দায়ে রাজশাহীর হরিয়ান এলাকার আয়েশা সিদ্দীকা, মতিহার শ্যামপুরের শাহরিয়ার পারভেজ, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ডেন্টাল ইউনিটের প্রথম বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান ও বগুড়া শহীদ জিয়াইর রহমান মেডিকের কলেজের (শজিমেক) প্রথম বর্ষের শিক্ষার্থী ফরিদ উদ্দিনকে বহিষ্কার করা হয়।
বুধবার এফ ও এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার ভর্তি পরীক্ষার শেষ দিনে ‘সি’, ‘জি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/স্বশা-৪৪০১

পছন্দের আরো পোস্ট