নানা সমস্যায় জর্জরিত হাবিপ্রবি

রংপুর বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

hajiউত্তরাঞ্চলের মানবসম্পদ উন্নয়ন ও দেশের মানবসম্পদের বিশ্বব্যাপী গ্রহণযোগ্যতা সৃষ্টির লক্ষে উত্তরবঙ্গের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যকে সামনে নিয়ে প্রতিষ্ঠা করা হয় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কিন্তু বর্তমানে নানাবিধ সমস্যায় জর্জরিত এই বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি ক্ষেত্র।

 

এখানে নেই কোন সুষ্ঠ ব্যবস্থাপনা। খাওয়া-দাওয়া, ক্লাস পরীক্ষার মধ্যে শিক্ষার্থীদের জীবন পুঞ্জিভূত। সেশন জট, আবাসন সংকট, ক্লাস রুম সংকট, পরিবহন সংকট, মেডিকেল সমস্যা ছাড়াও কোন কোন অনুষদের জন্য নেই পর্যাপ্ত ল্যাব সুবিধা। হলের ডাইনিংগুলোতে নিম্নমানের খাবার, বাথরুম, টয়লেটগুলোর বেহাল দশা হলেও নেই সংস্কারের কোন উদ্যোগ। এরূপ নানাবিধ সমস্যানিয়ে চলছে বিশ্ববিদ্যালয়টি।

Post MIddle

সংশ্লিষ্টদের অভিযোগ মতে, হাবিপ্রবিতে মেডিকেল সমস্যা অন্যতম। বেহাল অবস্থা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের। সবমিলে আছে ৫ জন ডাক্তার, তাদের মধ্যে আবার একজন ছুটিতে। বাকি যে ৪ জন আছেন তাদের রাত ৮টার পর আর মেডিকেল সেন্টারে পাওয়া যায় না। বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে নেই কোন নার্স। হাসপাতাল থেকে দেওয়া হয় না কোন প্রকার ঔষুধ। সে খানে গেলে শুধু পেসক্রিপশন মিলে।

এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে মেডিকেল সেবা দিয়ে যাচ্ছে, সেই যুগে আমাদের বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের এই অবস্থা। তাই সমস্যাগুলোর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং দ্রুত এই সমস্যা সমাধানের জন্য বিনীত আবেদন জানাচ্ছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলরাম রায় বলেন, আমরা এই সমস্যাগুলো সমাধানের জন্য পদক্ষেপ নিয়েছি। আশা করি ভবিষ্যতে এই সমস্যাগুলো থাকবে না।#

 

 

সুউ ফয়সাল/আরএইচ

 

 

পছন্দের আরো পোস্ট