রাবিতে ছাত্রী উত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীকে মারধর

RU

Post MIddle

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রী উত্যক্তের প্রতিবাদ করায় এক শিক্ষার্থীকে পিটিয়েছে ছাত্রলীগের সঙ্গে জড়িত একটি গ্রুপ। বৃহস্পতিবার দুুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরের সামনে এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীর নাম ইফতেখার শাহরিয়ার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় মূল অভিযুক্তকে সংগঠন থেকে বাদ দেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে রবীন্দ্রকলা ভবনে বিভাগের ক্লাস শেষে সহপাঠিদের সাথে টুকিটারি চত্বরের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন ইফতেখার শাহরিয়ার। এসময় ওই রাস্তা দিয়ে অন্যের রিকশা নিয়ে চালাচ্ছিলেন ছাত্রলীগ কর্মী আবু খায়ের মোস্তফা রিনেট (ব্যবস্থাপনা দ্বিতীয় বর্ষ)। এসময় রিকশায় বসে ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয় সম্পাদক সাবরুন জামিল সুষ্ময় (সমাজকর্ম দ্বিতীয় বর্ষ) ও ছাত্রলীগ কর্মী হিরোক (ব্যবস্থাপনা এমবিএ)। তারা ইফতেখারের সাথে দুই ছাত্রীকে দেখতে পেয়ে তাদের শরীরে রিকশা উঠিয়ে দিয়ে খারাপ ভাষায় কথা বলতে থাকে। এসময় ইফতেখার তাদের প্রতিরোধ করায় রিনেট, সুষ্ময় ও হিরোকসহ বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী তাকে মারধর করে। পরে তার সহপাঠিরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকৎসা দেয়া হয়েছে।
এ বিষয়ে আবু খায়ের মোস্তফা রিনেটের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন কেটে দেন।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, আমি বিষয়টি শোনেছি। অভিযোগ প্রমানিত হওয়ায় ওই ঘটনার মূল হোতা রিনেটকে ছাত্রলীগ থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। সংগঠনে যেহেতু তার কোনো পদ নেই তাই পরবর্তীতে তাকে আর ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি করতে দেয়া হবে না বলেও জানান তিনি।###

তমাল/আরএইচ

 

 

পছন্দের আরো পোস্ট