গাজায় ইসরাইলি বর্বরতার প্রতিবাদে ইবি শিক্ষকদের মানববন্ধন

Human-Chainফিলিস্থিনের গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরোচিত হামলা ও নিরীহ মানুষের ওপর গণহত্যার প্রতিবাদে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছেন শিক্ষকরা।এসময় ইসরাইলের বর্বরতার নিন্দা জানিয়ে ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেন তারা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের সামনে বিএনপিপন্থী শিক্ষক সংগঠন জিয়া পরিষদ ও জামায়াতপন্থী শিক্ষক সংগঠন গ্রিন ফোরামের যৌথ আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক ড. ইকবাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. শহিদুল ইসলাম নুরী ও গ্রিন ফোরামের সহ-সভাপতি অধ্যাপক ড. এবিএম ফারুক।
মানববন্ধনে শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. এমতাজ হোসেন, অধ্যাপক ড. এম ইয়াকুব আলী, অধ্যাপক ড. আবদুল মালেক, অধ্যাপক ড. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. এরশাদ উল্লাহ, অধ্যাপক ড. তরিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন-‘গাজায় নিরাপরাধ শিশু ও নারীদের ওপর ইসরাইল যে নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে তা মানবাধিকারের চরম লঙ্ঘন। এই বর্বরতার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানোর উপযুক্ত ভাষা আমাদের জানা নেই। এধরনের বর্বরতা নিঃসন্দেহে আর্ন্তজাতিক আইনের পরিপন্থী।’

 

Post MIddle

ইসরাইলের মত উগ্রপন্থী দেশের এধরনের ঐদ্ধত্যপূর্ণ আচরণকে বিশ্বশান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রধান অন্তরায় বলে মানববন্ধনে উল্লেখ করেন বক্তারা।#
ই্এইচ

 

পছন্দের আরো পোস্ট