বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাবিতে শোক র‌্যালী

আগামীকাল শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোক র‌্যালী করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন হল কর্তৃপক্ষ।

 

RU Pic 14..08.2014বৃহস্পতিবার সকাল ১০টার সময় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

 

বিশ্ববিদ্যালয় ছাত্র উপদ্রেষ্টা সাদেকুল আরেফিন মাতিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় উপাচার্য মুহম্মদ মিজাননউদ্দীন ও উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান।

 

এসময় মিজানউদ্দিন বলেন, মানুষ জন্ম নেয় এবং একদিন মৃত্যুবরণ করে। মৃত্যুর মধ্যে আবার স্বাভাবিক, অস্বাভাবিক মৃত্যু রয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর মৃত্যু ছিল অস্বাভাবিক মৃত্যু। মুক্তিযুদ্ধের চেতনাকে বিলুপ্ত করার জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

 

Post MIddle

তিনি আরো বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছে এবং প্রকৃত খুনীদের বিচার করে বাংলাদেশকে সোনার দেশে রূপান্তরিত করবেন।

 

সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ সায়েন উদ্দীন, রেজিষ্ট্রার মু. এন্তাজুল হক, প্রক্টর তারিকুল হাস, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা, সাধারণ সম্পাদক এস এম তৌহিদ আল তুহিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

 

প্রসঙ্গত, আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৬টার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলে প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জুম্মা কোরানখানি এবং বিকাল ৪টার সময় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাফর ইকবাল এবং বিশেষ অতিথি থাকবেন রাজশাহীর সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জান লিটন।

 

সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট