বাংলাদেশ থেকে চিকিৎসক, প্রকৌশলী নিতে আগ্রহী দক্ষিণ আফ্রিকা

PPবাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে আগ্রহী দক্ষিণ আফ্রিকা। একই সঙ্গে ঢাকায় দক্ষিণ আফ্রিকার দূতাবাস খোলা হচ্ছে বলেও জানিয়েছেন বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত দক্ষিণ আফ্রিকার আবাসিক প্রতিনিধি (কলম্বো) ডিও ফেরি কুইনটন ডুইডেক।

বুধবার পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এই আগ্রহের কথা জানান তিনি। পররাষ্ট্র মন্ত্রণালয়ে বেলা ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত এ বৈঠক হয়। পরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় দক্ষিণ আফ্রিকার এ আবাসিক প্রতিনিধিকে উষ্ণ অভ্যর্থনা জানান মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

ডিও ফেরি কুইনটন ডুইডেক বলেন, দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে আগ্রহী। বিশেষ করে চিকিৎসক, প্রকৌশলী ও প্রযুক্তিবিদ এই তিন ক্যাটাগরির দক্ষ জনশক্তি নিতে আগ্রহী আমরা। আমরা বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি। এ কাজকে সামনে এগিয়ে নেওয়ার জন্য অচিরেই ঢাকায় দক্ষিণ আফ্রিকার দূতাবাস খোলা হবে।

Post MIddle

এছাড়াও বাংলাদেশ থেকে ওষুধ, ফার্নিচার ও তৈরি পোশাক আমদানি করার আগ্রহের কথাও আমি পররাষ্ট্র মন্ত্রীকে জানিয়েছি, বলেন ডিও ফেরি কুইনটন ডুইডেক।

তিনি আরো বলেন, আফ্রিকা অঞ্চলে বাংলাদেশের জন্য কোনো ব্যবসায়িক সুবিধা পাইয়ে দিতে দক্ষিণ আফ্রিকা সব ধরনের সহযোগিতা করবে।

বাংলাদেশের উষ্ণ অভ্যর্থনায় খুব খুশী- উল্লেখ করে তিনি বলেন, সারা বিশ্বের মতোই দক্ষিণ আফ্রিকাও এখন বাংলাদেশকে বেশ গুরুত্ব দিচ্ছে।

 

EH

পছন্দের আরো পোস্ট