খালেদ হত্যার প্রতিবাদ: সিলেটে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

Syl-1
সিলেটে মুক্তিপণ না দেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খালেদ খুনের প্রতিবাদে ফুঁসে উঠেছেন সিলেটের শিক্ষার্থীরা। প্রতিবাদে বুধবার মানববন্ধন ও বিক্ষোভ করেছেন তারা।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে ৪টি বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেন। মানববন্ধনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী ছাড়াও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি থেকে তারা বলেন, খালেদ হত্যাকারীরা গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। মানববন্ধনে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সালেহ উদ্দিনসহ বিভিন্ন ফ্যাকাল্টি ও অনুষদের ডিনরা।

তারা অবিলম্বে খালেদ হত্যাকারীদের গ্রেফতারে প্রশাসনের প্রতি আহ্বান জানান। অন্যথায় এ নিয়ে জোরালো আন্দোলন গড়ে তুলবেন বলে জানান।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভিসি সালেহ উদ্দিন, সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরী, খালেদের পিতা ছলুছ মিয়া, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর রুহিন আলী, গোলাপগঞ্জের সাবেক ইউপি সদস্য সালেক আহমদ ও এমসি কলেজ ছাত্র সুলতান মাহবুব।Syl-2

গত ঈদের চার দিন আগে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্র খালেদ আহমদকে অপহরণ করে হত্যার পর লাশ কুশিয়ারা নদীতে ফেলে দেয় দুর্বৃত্তরা। খালেদ মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ২য় বর্ষের ছাত্র ছিল।

EH

পছন্দের আরো পোস্ট