শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঢাবি ক্যাম্পাস

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে মঙ্গলবার খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের পদচারণায় নীরবতা ছেড়ে আবার চিরচেনা রূপ ফিরে পেতে শুরু করেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এক সাথে ঈদ উদযাপন করতে না পারলেও সহপাঠীদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে ব্যস্ত তারা।  du adda tsc
দীর্ঘ ১২ দিন ঈদের ছুটি শেষে  ক্যাম্পাসে ফিরছে শিক্ষার্থীরা। জমে উঠতে শুরু করেছে মধুর ক্যান্টিন, লাইব্রেরি চত্বর, হাকিম চত্বর, মিলন চত্বর, ডাচ, স্যাডো আর টিএসসি প্রাঙ্গণ। গতকাল থেকে ক্লাস শুরু হলেও দাপ্তরিক কাজ শুরু হয়েছে আরো একদিন আগে।
তবে হলে ফিরে ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছেন শিক্ষার্থীরা। হল ক্যান্টিন ও মেস বন্ধ থাকায় প্রতিদিনের খাবার নিয়ে নানামুখী কষ্ট পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। নীলক্ষেত, পলাশী ও চানখারপুল এলাকার হোটেলগুলোই এখন তাদের ভরসা।
সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্র আনিস হলে ফিরেছেন ঈদের একদিন পর। কিন্তু কোন দোকান বা হোটেল খোলা না থাকায় নিজেই রান্না করেছেন। যত দ্রুত সম্ভব ক্যান্টিন চালু করার দাবি জানান তিনি।
এ ব্যাপারে হলের আবাসিক শিক্ষক সোহরাব হোসেন জানান, হলের শিক্ষার্থীর সংখ্যা কম থাকায় ক্যান্টিন চালু করা সম্ভব হচ্ছে না। ##

Post MIddle

আরএইচ

পছন্দের আরো পোস্ট