ডিআইইউর মালয়েশিয়ায় এশিয়ান সামার প্রোগ্রাম- ২০১৪ এ যোগদান

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৩৮ সদস্যের একটি প্রতিনিধি দল ইউনিভার্সিটি মালয়েশিয়া পারলি’র আমন্ত্রনে তিন সপ্তাহব্যাপী এশিয়ান সামার প্রোগ্রাম ২০১৪ এ অংশগ্রহণ করছে।

 

এশিয়া সামার প্রোগ্রাম - ২০১৪ এ অংশগ্রহণের উদ্দেশ্যে মালয়েশিয়া যাত্রার প্রাক্কালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডঃ এম লুৎফর রহমান ও রেজিষ্ট্রার প্রফেসর ডঃ প্রকৌশলী এ কে এম ফজলুল হক এর সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সদস্যবৃন্দ।
এশিয়া সামার প্রোগ্রাম – ২০১৪ এ অংশগ্রহণের উদ্দেশ্যে মালয়েশিয়া যাত্রার প্রাক্কালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডঃ এম লুৎফর রহমান ও রেজিষ্ট্রার প্রফেসর ডঃ প্রকৌশলী এ কে এম ফজলুল হক এর সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সদস্যবৃন্দ।

এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্টস ফোরামের সহযোগিতায় ও ইউনিভার্সিটি মালয়েশিয়া পারলির স্বাগতিকতায় আগষ্ট ৬ থেকে শুরু হয়ে আগামী ২৫ তারিখ পর্যন্ত তৃতীয় এশিয়ান সামার প্রোগ্রাম ২০১৪ অনুষ্ঠিত হচ্ছে। এতে বিশ্বের ১১টি দেশের ১৪ টি বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। বাংলাদেশ থেকে একমাত্র এবং এযাবৎ কালের সর্ববৃহৎ প্রতিনিধি দল নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এশিয়ান সামার প্রোগ্রামে যোগ দিচ্ছে।

 

এশিয়ান সামার প্রোগ্রামে যোগদানের মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নতুন নতুন উদ্ভাবনী গবেষণা প্রকল্প সম্পর্কে  অভিজ্ঞতা অর্জন করতে পারবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা সম্পূর্ন স্বাধীনভাবে প্রবাস জীবন যাপনে প্রয়োজনীয় গুরুত্বপূর্ন বিষয় সমূহ বিশেষ করে আন্তঃদেশীয় সংস্কৃতি কৃষ্টি,  যোগাযোগ, আর্ট অফ ইফেক্টিভ লিভিং, ব্যক্তিগত দক্ষতা উন্নয়ন, কনফিডেন্স বিল্ডিং এবং ক্যারিয়ার গঠনের পাশাপশি বিভিন্ন দেশের শিক্ষার্থীদের সাথে বন্ধুত্ব স্থাপন করার সুযোগ লাভ করবে।  শিক্ষার্থীরা এই কোর্সগুলোকে তাদের নিয়মিত কোর্সের সাথে অন্তর্ভুক্ত করারও সুযোগ পাবে।

 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অধিক পরিমানে বিদেশী শিক্ষার্থী ও গবেষকদের আকৃষ্ট করার পাশাপাশি দেশীয় শিক্ষার্থীদের মান উন্নয়ন ও অবস্থান তুলে ধরার লক্ষ্যে ৩৮ সদস্যের বৃহৎ প্রতিনিধি দল নিয়ে এবারের এশিয়া সামার পোগ্রামে অংশগ্রহণ করছে।
সঃ সুউ ফয়সাল 

পছন্দের আরো পোস্ট