৩৩তম বিসিএসের সাধারণ শিক্ষা ক্যাডারের পদায়ন

৩৩তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের প্রভাষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের পদায়নের আদেশ দেওয়া হয়।
আগামী ৭ আগস্ট নামের পাশে বর্ণিত কলেজে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে গত ১০ জুলাই সরকারি কর্মকমিশনের (পিএসসি) সুপারিশে ৩৩তম বিসিএসে ৮ হাজার ১০৫ জনকে বিভিন্ন ক্যাডারে চূড়ান্ত নিয়োগ দেয় সরকার। এর মধ্যে ৬ হাজার ৩৩ জনকে স্বাস্থ্য ক্যাডার এবং ৩ হাজার ৭২ জনকে সাধারণ ক্যাডারে নিয়োগ দেওয়া হয়।PSC
গত বছরের ২১ নভেম্বর ৩৩তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়, যাতে ৮ হাজার ৫২৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়। পরবর্তী সময় আরও ১৩০ জনকে নিয়োগ দেওয়ার সুপারিশ করে কমিশন।
৪ হাজার ২০৬টি শূন্যপদে নিয়োগ দিতে ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২০১২ সালের ১ জুন প্রিলিমিনারি পরীক্ষা শেষে ২৮ জুন তার ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ২৮ হাজার ৯১৭ জন।
এ পরীক্ষায় ১ লাখ ৯৩ হাজার ৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। গত বছরের মে থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত মৌখিক পরীক্ষায় অংশ নেন তারা। #

 

স:আরএইচ

পছন্দের আরো পোস্ট