আজিমপুর গার্লস হাইস্কুলের দুর্নীতি নিয়ে শিক্ষামন্ত্রণালয়ের সতর্কতা

আজিমপুর গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের জাতীয়করণ নিয়ে কেউ যদি অর্থ সংগ্রহের মতো অন্যায় ও অবৈধ কাজ করে থাকে তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ বিষয়ে একটি দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বলেও এতে জানানো হয়।

জানা গেছে, প্রতিষ্ঠান সরকারি হবে এজন্য আজিমপুর গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-কর্মচারীদের কাছ থেকে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডোরিন সুলতানা ও অন্য শিক্ষকেরা মিলে একটি তহবিল সংগ্রহ করেন। সরকারি দফতরে ঘুষ দিয়ে দ্রুত কাজ করিয়ে নেওয়ার জন্য সিদ্ধান্ত নেন তারা। কয়েকদিন আগে শিক্ষকদের এ টাকা ফেরত চাওয়া নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়।Edu Ministry

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্যে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আজিমপুর গার্লস স্কুল ও কলেজ জাতীয়করণ করার সিদ্ধান্ত গ্রহণ করার পর সরকারি আনুষ্ঠানিকতা হিসেবে পর্যায়ক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়, দুইবার অর্থ মন্ত্রণালয় ও প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির যাবতীয় অনুমোদন ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে।

কোথাও কোনো বিলম্ব না করে কাজগুলোকে দ্রুততার সাথে সম্পাদন করা হয়েছে দাবি করে শিক্ষা মন্ত্রণালয় জানায়, স্বাভাবিকভাবে যে কোনো একটি শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয়করণের কাজ সম্পাদন করতে এক বছরের বেশি সময় লেগে যায়। এটি বরং আগেই হচ্ছে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট