রাবির ভর্তি পরীক্ষা ১৯ থেকে ২৫ অক্টোবর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে প্রথম বষের্র ভর্তি পরীক্ষা ৮ টি ইউনিটের অধীনে ১৯ থেকে ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদনের ক্ষেত্রে যোগ্যতা ও ফরমের মূল্য ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনুরূপ রাখা হয়েছে।20140624073230_Rajshahi University

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তির জন্য মানবিক শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট জিপিএ ৭.৫ থাকতে হবে।

বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৪.০০ সহ মোট জিপিএ ৮.৫ এবং বাণিজ্য শাখার শিক্ষাথীদের ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৫ সহ মোট জিপিএ ৮.০০ পেতে হবে।

আবেদনকারী যে ইউনিটে আবেদন করুক না কেন সে যে শাখা থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সেই শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে। এছাড়া সংশ্লিষ্ট ইউনিট ও বিভাগ কর্তৃক আরোপিত শর্তও প্রযোজ্য হবে।

ভর্তি পরীক্ষাসমূহ ১৯ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার ভর্তি পরীক্ষার জন্য আবেদন ফি বৃদ্ধি না করে গত শিক্ষাবর্ষের অনুরূপ রাখা হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) ও পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে।#

স:আরএইচ
পছন্দের আরো পোস্ট