জামালপুর মেডিকেল কলেজের ক্লাস শুরু জানুয়ারিতে

আগামী বছরের জানুয়ারিতে জামালপুর মেডিকেল কলেজের ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। এজন্য সব কাজ প্রক্রিয়ধীন রয়েছে।jamalpur medical

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ঢাকা জামালপুর সাংবাদিক ফোরাম আয়োজিত এক ইফতার পূর্ব আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ফোরামের আহ্বায়ক বদিউজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- সাবেক এমপি এম রশিদুজ্জামান মিল্লাত, প্রখ্যাত সাংবাদিক আমানউল্লাহ কবির, মোল্লা শাহজাহান, জামালপুর সমিতির মহাসচিব গ্রুপ ক্যাপ্টেন এম শফিকুল ইসলাম, রাইজিংবিডির সম্পাদক খান মো. শাহনেওয়াজ শাহীন।

এছাড়া এতে উপস্থিত ছিলেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারাসহ বৃহত্তর ময়মনসিংহের সাংবাদিকরা।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম বলেন, আসলে এলাকা ভিত্তিক পেশাজীবি সংগঠনের উদ্দেশ্য হচ্ছে চাপ সৃষ্টি করে রাজনৈতিক নেতাদের কাজ থেকে এলাকার উন্নয়নে কাজ আদায় করে নেওয়া। কিন্তু প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর কোনো সংগঠনের কাজ থেকে আমি কোনো ধরনের চাপ পাইনি। নিজ উদ্যোগেই কিছু কাজ হাতে নিয়েছি। ইতিমধ্যে জামালাপুর মেডিকেল কলেজের অনুমোদন হয়ে গেছে। কাজ প্রক্রিয়াধীন রয়েছে। আগামী অক্টোবর থেকে এখানে ভর্তির আবেদন নেওয়া হবে। নভেম্বরে হবে ভর্তি পরীক্ষা। এরপর ১ জানুয়ারি থেকেই ক্লাস হবে।

তিনি বলেন, জামালপুরবাসী দীর্ঘদিন থেকে একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানিয়ে আসছিলেন। দশম সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর সফরে গিয়ে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্রুতি দেন।#

স:আরএইচ
পছন্দের আরো পোস্ট