ফের দুদিনের রিমান্ডে স্ট্যামফোর্ডের সাবেক ভিসি

stamfordবেসরকারি বিশ্ববিদ্যালয় স্ট্যামফোর্ডের সাবেক ভিসি ও ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ড. এম এ হান্নান ফিরোজের আরও দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য একেএম এনামুল হক শামীমকে হত্যাচেষ্টা মামলায় নুতন করে রিমান্ডে নেওয়া হলো তাকে।

৬ দিনের রিমান্ড শেষে আজ সোমবার সকালে হান্নান ফিরোজকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। এরপর পুলিশ আরও ৭ দিনের রিমান্ডের আবেদন করে। দুপুরে রিমান্ড শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন মহানগর ম্যাজিস্ট্রেট আতাউল হকের আদালত।

গত ১৬ জুলাই গ্রেফতারের পর আদালতের নির্দেশে হান্নান ফিরোজকে ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়। ওই দিন ভোররাতে ধানমণ্ডির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। সকালে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। আদালত ছয় দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, এ মামলায় গ্রেফতারকৃত আসামি রানা হাওলাদার আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাবেক ভিসি হান্নান ফিরোজের জড়িত থাকার কথা বলেন। এ কারণে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রথম দফা রিমান্ডে বেশ কিছু তথ্য-প্রমাণ মিলেছে। আরও তথ্য-প্রমাণের জন্য তাকে ফের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

এনামুল হক শামীম স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অন্যতম পরিচালক। গত ১৯ জুন সকালে অফিসে যাওয়ার সময় ধানমণ্ডি ইবনের সিনা হাসপাতালের পাশে তিনি হামলার শিকার হন। হামলাকারীরা তার গাড়ি লক্ষ্য করে গুলি করলে হাতে গুলিবিদ্ধ হন শামীম।

ঘটনার পরদিন ২০ জুন তার চাচা নাসির উদ্দিন বাদী হয়ে ধানমণ্ডি থানায় মামলা করেন। পরে পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করে। এদের মধ্যে রানা হাওলাদার নামে একজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট