ঢাবি ভিসির সঙ্গে কোরিয়ার রাষ্ট্রদূত ও অস্ট্রেলিয়ার অধ্যাপকের সাক্ষাৎ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সোমবার কোরিয়ার রাষ্ট্রদূত এবং অস্ট্রেলিয়ার অধ্যাপক সাক্ষাত করেছেন।

image_91492_0

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বাংলাদেশে নিযুক্ত দি রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত মি. লি ইয়ান ইয়ং সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে উচ্চ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে বিরাজমান দ্বি-পাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করার বিষয়ে আলোচনা করেন।

এছাড়া তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ার সাংগ্কিয়ানক্ওয়ান ইউনিভার্সিটি ল স্কুল-এর যৌথ উদ্যোগে বৈশ্বিক জলবায়ু পরিবর্তন, জনসংখ্যা, তথ্য প্রযুক্তিসহ নানা বিষয়ে ঢাকায় আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের বিষয়ে মত বিনিময় করেন।

 

একই দিনে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি (কিউইউটি)-এর অ্যাডজাংক্ট প্রফেসর এবং পরিচালক (সাউথ এশিয়া), ইন্টারন্যাশনাল অ্যান্ড ডেভেলপমেন্ট অধ্যাপক শীল নুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি (কিউইউটি)-এর মধ্যে যৌথ একাডেমিক ও গবেষণা কার্যক্রম নিয়ে আলোচনা করেন।টট

এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজিতে পিএইচডি অধ্যয়নের সম্ভাবনা নিয়েও আলোচনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার জন্য অতিথিকে ধন্যবাদ জানান।#

 

স:আরএইচ

পছন্দের আরো পোস্ট