ফিলিস্তিনে হামলার প্রতিবাদে গণ বিশবিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

IMG_5924ফিলিস্তিনে ইসরাইলের চলমান হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলা বন্ধের আহ্বান জানিয়ে মানববন্ধন করেছে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাধারণ শিক্ষার্থীরা।

গণ বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ব্যানারে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে সাভারের গণস্বাহ্য কেন্দ্রের মেডিকেল গেট থেকে বাইশ মাইল পর্যন্ত এ মানববন্ধন করেন তারা।

ফিলিস্তিনে চলমান হামলা বন্ধে জাতিসংঘ অবিলম্বে কার্যকরী পদক্ষেপ না নিলে ঢাকাস্থ জাতিসংঘ কার্যালয় ঘেরাও করার হুঁশিয়ারি দিয়েছে শিক্ষার্থীরা।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও গণস্বাহ্য কেন্দ্রের কর্মীরা অংশগ্রহণ করে।
মানববন্ধনে অংশগ্রহণকারি ছাএ সংসদের শরীফ হোসেন রাসেল বলেন, ইসরাইল অবৈধ রাষ্ট্র। ফিলিস্তিনি মা ও শিশুদের রক্ষার্থে এবং অবৈধ ইসরাইল রাষ্ট্রের নাম পৃথিবী থেকে মুছে দিতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
বিশ্ববিদ্যালয়র উপ-রেজিস্ট্রার মীর মূর্তজা বলেন,ইসরাইলের ওপর হামলা হলে পশ্চিমা বিশ্ব বলত এটা জঙ্গিদের কাজ। ফিলিস্তিনে কোমলমতি শিশুদের হত্যা করা হচ্ছে। এ ব্যাপারে পশ্চিমা বিশ্ব এখন কোনো মন্তব্য করছে না।
পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন সমাপনি বক্তব্য রাখেন। এসময় তিনি সাধারণ শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য; মানববন্ধনের সঙ্গে একাওতা প্রকাশ করেছে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাএ সংসদ, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, সামাজিক সংগঠন বন্ধন এবং সৃজনী সাহিত্য ও ছাত্রকল্যান পরিষদ।

পছন্দের আরো পোস্ট