ঢাবিতে কোরিয়ান শিক্ষার্থীদের চিত্রকলা প্রদর্শনী শুরু

কোরিয়া ন্যাশনাল ইউনিভার্সিটি অব আর্টস-এর শিক্ষার্থীদের দুইদিনব্যাপী চিত্রকলা প্রদর্শনী ১৭ জুলাই ২০১৪ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে।

 

dhঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগ এবং কোরিয়া ন্যাশনাল ইউনিভার্সিটি অব আর্টস যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত উন ইয়াং সম্মানিত অতিথি হিসাবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Post MIddle

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী, গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাইমা হক এবং কোরিয়ার কে-আর্টস এর অধ্যাপক ইন-সিয়ক পার্ক।

 

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত সৌহার্দপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ। কোরিয়া ন্যাশনাল ইউনিভার্সিটি অব আর্টস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রাফিক ডিজাইন বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ প্রদর্শনীর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয় এবং দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরও গভীর হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

 

এ প্রদর্শনী আয়োজনে সহযোগিতা করার জন্য তিনি কোরিয়া সরকার ও ঢাকাস্থ কোরিয়ান দূতাবাসের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান এবং এ ধরণের যৌথ কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট