বন্ধ ঘোষণার পর হল ছেড়েছে যবিপ্রবির শিক্ষার্থীরা

Jessore_bg_593098253যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর মঙ্গলবার হল ছেড়েছে শিক্ষার্থীরা। সোমবার দুপুরে কোন্দলের জেরে ক্যাম্পাসে এক ছাত্রকে কুপিয়ে হত্যার করার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য যবিপ্রবি বন্ধ ঘোষণা করে। ইতোমধ্যে কর্তৃপক্ষ চার ছাত্রকে বহিষ্কার ও একটি তদন্ত কমিটি গঠন করেছে।

একই বিভাগের ছাত্র আকিমুল ইসলাম বলেন, যতদিন ক্যাম্পাসে রাজনীতি ছিল না, ততদিন সুষ্ঠুভাবেই শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়েছে।

যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজনীতির কোনো সুযোগ নেই। তারপরও ক্যাম্পাসে ছাত্র হত্যার ঘটনা ঘটে যাওয়ায় প্রশাসন তাৎক্ষণিকভাবে ঘটনার তদন্ত করে চার ছাত্রকে বহিষ্কার করেছে।  মঙ্গলবার দুপুরে এ নিয়ে রিজেন্ট বোর্ডের সভাও অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ে যত দ্রুত শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা যায় সে ব্যাপারে প্রশাসন তৎপর বলে জানা যায়।

সোমবার দুপুরে দলীয় কোন্দলের জেরে ক্যাম্পাসে নাইমুল ইসলাম রিয়াদ (২৪) নামে এক ছাত্রলীগ কর্মী খুন হন। নিহত রিয়াদ এই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি ঢাকার সেগুনবাগিচা এলাকার মনিরুল ইসলামের ছেলে।

পছন্দের আরো পোস্ট