ঢাবিতে আল মারুফ খান গোল্ড মেডেল প্রবর্তন

এ বছর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের কৃতি শিক্ষার্থীদেরকে আল মারুফ খান গোল্ড মেডেল প্রদান করা হবে। বিবিএ (একাউন্টিং) পরীক্ষায় সিজিপিএ ৩.৯৫ অর্জনকারী একজন শিক্ষার্থীকে এবং এমবিএ (একাউন্টিং) পরীক্ষায় সিজিপিএ ৪ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে তাদের মেধার স্বীকৃতি  হিসেবে এ গোল্ড মেডেল প্রদান করা হবে।

 

DSC_0014১৫ জুলাই ২০১৪ মঙ্গলবার উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিনের হাতে গোল্ড মেডেল ফান্ডের দাতা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান বিভাগের প্রাক্তন ছাত্র মোহাম্মদ আল মারুফ খান (এফসিএ) ১৫ লক্ষ টাকার একটি  চেক তুলে দেন।

 

এসময় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ ও একই বিভাগের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের কৃতি শিক্ষার্থীদের জন্য গোল্ড মেডেল প্রদানে আর্থিক সহযোগিতার জন্য দাতা মোহাম্মদ আল মারুফ খানকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এর মাধ্যমে মেধাবী শিক্ষার্থীরা এ বিষয়ে অধ্যয়ন ও ভাল রেজাল্ট করতে উৎসাহিত ও অনুপ্রাণিত হবে। উপাচার্য এ ধরণের মহতী কার্যক্রমে পৃষ্ঠপোষকতার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সমাজের বিত্তবান শ্রেণী এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট