রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে হামলা ভাঙচুর: আহত ৫

Babugonj-1
বরিশালের বাবুগঞ্জে তুচ্ছঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ গ্রুপের হামলায় রহমতপুর কৃষিপ্রশিক্ষণ ইনস্টিটিউটে শিক্ষক ছাত্রসহ পাঁচজন আহত হয়েছে। সোমবার রাত আনুমানিক ২ টার দিকে কলেজ প্রশাসনিক ভবন ও  ক্যাম্পাসে থাকা গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

আহতরা হলেন কলেজ প্রশিক্ষক মিজানুর রহমান, ৬ষ্ট সেমিস্টারের ছাত্র রাকিবুল হাসান, মোঃ আবুসায়েম,দিপরাজ ও অনিক।

স্থানীয় সূত্র জানায় রোববার বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা চলাকালিন সময় কলেজের ৬ষ্ট সেমিস্টারের ছাত্র রাকিববুল হাসান কলেজের ছাত্রী হোস্টেলের একটি ছাত্রীর সঙ্গে কথা বলার অপরাধে প্রতিপক্ষ গ্রুপরা তাকে মারধর করে ।

Post MIddle

রাকিবের ওপর হামলার ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্ররা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং কলেজ ক্যাম্পাসে থাকা মিনিবাস  মোটরসাইকেল ও প্রশাসনিক ভবন ভাংচুর চালায় ।

এ সময় কলেজের প্রশিক্ষক মিজানুর রহমান ঘটনা স্থলে উপস্থিত হলে ছাত্ররা তাকে মারধর ও গুরুতর জখম করেন ।
আহত কলেজ শিক্ষক মিজানুর ও ছাত্র রাকিবুল হাসানকে বরিশাল শেরেবাংলা হাসপাতালে ভর্তি করে ।
Babugonj-2
খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। শিক্ষক ও ছাত্র আহত হওয়ার ঘটনায় ছাত্ররা ক্যাম্পাসে পাল্টা – পাল্টি বিক্ষভ মিছিল করে। সোমবার কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউটের ছাত্রদের হামলায় ব্যাপক ভাঙচুরের ঘটনা পরিদর্শন করেন বরিশাল জেলা কৃষি সম্প্রসারন বিভাগের আতিরিক্ত পরিচালক মজিবুল হক, ওসি শাহেদ জামান। এ ঘটনায় কলেজে অধক্ষ্য মো. ওসমান খাঁন  সাংবাদিদের জানান, ঘটনার সময় তিনি ক্যাম্পাসে ছিলেন না তবে ক্যাম্পাসে গাড়ি ও প্রশাসনিক ভবনের হামলায় ব্যাপক ভাঙচুরের জন্য বহিরাগতদের দায়ী করেন।

কিন্তু কলেজের একশিক্ষক নামপ্রকাশে অনুচ্ছিক তিনি  বলেন কলেজের একশিক্ষকের উস্কানিতে এ ঘটনা ঘটেছে। কলেজে ক্যাম্পাস ভাঙচুরের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্যাম্পাসে হামলার ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট