ঢাবি ও সিরডাপের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

Sidapঢাকা বিশ্ববিদ্যালয় এবং সেন্টার অন ইন্টিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট ফর এশিয়া এন্ড দি প্যাসিফিক (সিরডাপ)-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং সিরডাপ-এর মহাপরিচালক সেসিপ ইফেন্ডি এ চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সিরডাপ-এর মধ্যে শিক্ষা-গবেষণা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া, এই চুক্তির আওতায় পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির জন্য জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে সমসাময়িক গুরুত্বপূর্ণ বিষয়ে বিশেষ করে জলবায়ু পরিবর্তনের প্রভাব, কৃষি উন্নয়ন, দূর্যোগ ব্যবস্থাপনা, দারিদ্র্য বিমোচন, নারী উন্নয়ন এবং পল্লী উন্নয়নের ওপর সেমিনার, সিম্পোজিয়াম এবং পলিসি ডায়ালগ আয়োজন করা হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সমঝোতা স্মারক স্বাক্ষর করায় সিরডাপ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে। এই চুক্তির ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান উচ্চ শিক্ষা প্রক্রিয়া আরও ত্বরান্বিত হবে বলেও উপাচার্য উল্লেখ করেন।

Post MIddle

স:আরএইচ/ইএইচ

পছন্দের আরো পোস্ট