মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্বীকৃতি অর্জন

Metro-University

আন্তর্জাতিকভাবে স্বীকৃত সংস্থা Accreditation Service for International Schools, Colleges and Universities (ASIC) সম্প্রতি বিশ্বের কয়েকটি খ্যাতিমান প্রতিষ্ঠানের তালিকায় সিলেটের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে অর্ন্তভুক্ত করে।

 
সম্প্রতি মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিদর্শন শেষে শিক্ষার মান, ভৌত অবকাঠামো, ব্যবস্থাপনা, শিক্ষাপ্রদান পদ্ধতি, ছাত্র কল্যাণ, স্বাস্থ্য ও নিরাপত্তা প্রভৃতির উন্নতমান বিবেচনা করে মেট্রোপলিটনকে স্বীকৃতি প্রদান করে।

 
ASIC বিশ্বের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও প্রশিক্ষণদানকারী প্রতিষ্ঠানসমূহের স্বীকৃতিদানকারী একটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে অস্ট্রেলিয়া, বতসোয়ানা, কম্বোডিয়া, ডেনমার্ক, ফ্রান্স, ইরান, ভারত, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, মেক্সিকো, নেদারল্যান্ড, নিকারাগুয়া, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, আমেরিকা, ভিয়েতনামসহ বিশ্বের অনেক দেশে শিক্ষাক্ষেত্রে গুণগতমানের স্বীকৃতিদানের ক্ষেত্রে ASIC কাজ করে যাচ্ছে।

 

ASIC ব্রিটিশ কোয়ালিটি ফাউন্ডেশন-এর সদস্য এবং UK Border Agency (UKBA)-এর স্বীকৃত প্রতিষ্ঠান হিসেবে অঝওঈ ছাত্রছাত্রীদের ভ্রমণ ভিসা সংক্রান্ত কাজ করে থাকে। এমনকি তারা European Association for Quality Assurance in Higher Education – এর মনোনীত সদস্য। এখন থেকে শিক্ষার গুণগত মান এবং শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য মেট্রোপলিটন ইউনিভার্সিটি ও ASIC একযোগে কাজ করে যাবে।
স: ইএইচ

পছন্দের আরো পোস্ট