ঢাবিতে মেহেদী উৎসব ও প্রতিযোগিতা

Mehedy-utsob

প্রতিবছরের মতো এবারও ঈদ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজন করা হয়েছে ঢাবি আন্তঃছাত্রী হল এলিট মেহেদী উৎসব ও প্রতিযোগিতা।

ঢাকাবাসী ও বিশ্ব কলাকেন্দ্রের উদ্যোগে রবিবার সকালে টিএসসি ক্যাফেটোরিয়াতে এই উৎসব ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঢাকাবাসীর সভাপতি ও ঢাকা ঈদ আনন্দ মিছিল উদযাপন পরিষদের আহ্বায়ক মো. শুকুর সালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদের ডিন শিবলী রুবায়েত উল ইসলাম, ঢাবির রেজিস্ট্রার ও বিশ্ব কলাকেন্দ্রের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান, বিশিষ্ট সমাজসেবক তায়েবা ইসলাম ও এলিট কসমেটিক লিমিটেডের জেনারেল ম্যানেজার মো, আবুল হেসেন প্রমুখ।

শিবলী রুবায়েত উল ইসলাম বলেন, ‘মেহেদী উৎসব অনেক পুরাতন একটি উৎসব। এটি আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে জড়িত। এই উৎসব আয়োজনের ক্ষেত্রে যে কোনো ধরনের সহযোগিতায় আমি এর আগেও থেকেছি এবং পরবর্তীতেও থাকব।’

ঢাবির বিভিন্ন ছাত্রী হলের ৮০টি জুটি এই প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিট জুটির যে কোনো একজন অন্যজনের হাতে ইচ্ছামতো একটি নকশা আঁকে। এর মধ্য থেকে ১৫টি জুটিকে পুরস্কৃত করা হয়। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ জুটিকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

Mehedy-utsob2
এবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সুফিয়া কামাল হলের ফারহানা ইয়াসমিন ও অাফসানা ইয়াসমিন। রানার্স-আপ হয়েছে বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের সাদিয়া মাহবুব ও জান্নাতুল নায়িম।

ঈদের আগের রাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে এই মেহেদী উৎসবের আয়োজন করা হবে।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট