ইউএসটিসিতে বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধের হুমকি

ustc
চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ইউএসটি) কর্মকর্তা-কর্মচারীদের বেতন বোনাসের দাবিতে সড়ক অবরোধের হুমকি দিয়েছেন শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী সমন্বয় পরিষদ।

ইউএসটিসি কর্মচারীদের টানা আন্দোলনের ৪৬তম দিনে রবিবার চার ঘণ্টা কর্মবিরতি পালন করে তারা। এ সময় অনুষ্ঠিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ থেকে সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

এর আগে সকাল ৯টায় ইউএসটিসির শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের এক যৌথ বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে সমাবেশ করে।

ইউএসটিসির শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক প্রফেসর ডা. এএইচএম ইছহাক চৌধুরী বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন।

এ ছাড়া সমন্বয় পরিষদের সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আনোয়ারুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশ বিশ্ববিদ্যালয়ের মাওলানা ভাসানী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ইউএসটিসির প্রায় ৮০০ শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী জুন মাসের বকেয়া বেতন এবং চলতি রমজান মাসের বেতন ও ঈদ বোনাস দিচ্ছেন না কর্তৃপক্ষ।

ইউএসটিসির বোর্ড অব ট্রাস্ট্রির আজীবন চেয়ারম্যান দাবিদার আহমেদ ইফতেখারুল ইসলাম ও তার বোন ট্রাস্টি বোর্ডের আজীবন সদস্য সচিব দাবিদার ডা. নীনা ইসলামের নানা অনিয়ম, অব্যবস্থাপনা, দুর্নীতি ও প্রতিষ্ঠানের তহবিলের কোটি কোটি টাকা আত্মসাৎ করেন। এর বিরুদ্ধে প্রতিবাদ করায় এবং সরকারের নিয়ম-নীতি ও আইন মেনে বিশ্ববিদ্যালয় পরিচালনা করার দাবিতে কর্মচারীরা কর্মবিরতি পালন করায় শাস্তি হিসেবে তারা তাদের বেতন ও ঈদ বোনাস বন্ধ রেখেছেন।

এক সপ্তাহের মধ্যে ইউএসটিসি কর্মচারীদের বেতন-বোনাস প্রদান না করলে তারা সড়ক অবরোধসহ বিভিন্ন কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবেন বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।

সমাবেশে বক্তারা আরও বলেন, কর্তৃপক্ষের দায়িত্বহীনতা এবং অব্যবস্থাপনার কারণে ইউএসটিসির একাধিক অনুষদ ও বিভাগের দুই হাজারের অধিক দেশি-বিদেশি ছাত্রছাত্রী সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের রেজিস্ট্রেশন নম্বর এখনও না পাওয়ার ফলে তাদের শিক্ষাজীবন হুমকির সম্মুখীন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইউএসটিসির বিবিএমএইচের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. শওকত আলী, মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ডা. মোকাদ্দেস আক্তার বেগম, সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও ইউএসটিসির সিন্ডিকেট মেম্বার ডা. বদিউল আলম, ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদুল হক চৌধুরী, সহযোগী অধ্যাপক ডা. এ বি এম মোহাম্মদ আলী, প্রফেসর ডা. দিদারুল আলম, প্রফেসর সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ, প্রফেসর ডা. ফয়েজ আহমদ খান, প্রফেসর ডা. এম এ রউফ, প্রফেসর ডা. প্রকাশ কুমার চৌধুরী, ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান ড. কিশোর মজুমদার, সহযোগী অধ্যাপক ডা. মাহবুবুল আলম, সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক ডা. এ এস এম মাহাবুবুল কাদির প্রমুখ।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট