মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে ভাঙচুর

MUJIBজেলার মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে ডিগ্রি পরীক্ষা চলাকালীন ভাঙচুর করেছেন পরীক্ষার্থীরা।

শুক্রবার সকাল ১১টায় পরীক্ষা কেন্দ্রে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের প্রবেশকে কেন্দ্র করে পরিক্ষার্থীরা এ ভাঙচুর চালান।

কলেজ সূত্রে জানা গেছে, মুজিবনগর ডিগ্রি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের পরীক্ষা চলাকালীন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুণ কুমার মণ্ডল তার দুই সহযোগীকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন।

এ সময় পরীক্ষার্থীরা তার ওপর ক্ষিপ্ত হয়ে পরীক্ষা বর্জন ও কলেজ ক্যাম্পাসে ভাঙচুর চালান। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাহী অফিসার অরুণ কুমার মণ্ডল কলেজ ক্যাম্পাস ত্যাগ করলে পরীক্ষার্থীরা হলে ফিরে যান।

মুজিবনগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর আ ই মো. আবদুল্লাহ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুণ কুমার মণ্ডল বলেন, ‘আমি পরীক্ষার হল পরির্দশনের সময় পরীক্ষার্থীদের নকল করতে দেখে তাদের বাধা দেই। এতে কলেজের কয়েকজন শিক্ষকের উস্কানিতে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ওঠে। পরে আমি পরীক্ষার হল ত্যাগ করি। এ বিষয়ে আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাব।’

এ ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজ থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবি জানান।

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি কামরুজ্জামান বলেন, ‘ঘটনার পর কলেজ কর্তৃপক্ষ এখান থেকে পরীক্ষার কেন্দ্র সরিয়ে নেয়ার জন্য আমাকে জানান। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়েছি।’

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট