উচ্চশিক্ষা অর্জনে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় বিল দ্রুত কার্যকরের দাবি

press_club____bg_827798685উচ্চশিক্ষা অর্জনে  মাদরাসা শিক্ষার্থীদের ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের যে বিল বর্তমান সরকার পাশ করেছে তা দ্রুত সময়ের মধ্যে যথাযথ কার্যকর করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে  সরকাররে প্র্রতি আহ্বান জানিয়েছেন আলেমরা।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদ আয়োজিত বিশিষ্ট আলেমরা এ দাবি জানান। তারা বলনে, শিক্ষাব্যবস্থায় বৈষম্যমূলক আচরণ থেকে মাদরাসা শিক্ষাকে রক্ষা করতে হব।

Post MIddle

বক্তারা বলেন, মাদরাসা ছাত্ররা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ১ম থেকে ১০ম পর্যন্ত স্থান পাওয়ার পরও তাদের পছন্দের ১৩টি সাবজেক্টে পড়ার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।
বক্তারা আরো বলেন, মাদরাসা শিক্ষাব্যবস্থা থেকে শিক্ষিত হয়ে বিভিন্ন সময়ে রাষ্ট্র ও সমাজের গুরুত্বপূর্ণ পর্যায়ে দায়িত্বপালন উপযোগী অসংখ্য যোগ্য লোক তৈরি হয়েছে এবং বর্তমানেও এই ধারা অব্যাহত আছে। বর্তমানে মাদরাসা শিক্ষার সঙ্গে জড়িত শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীগণ ও এর সাথে জড়িত সংশ্লিষ্টরা রাষ্ট্র ও সমাজের বিভিন্ন পর্যায়ে অধিকার বঞ্চিত। ২০১৩ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ১ম হয়েছে মাদরাসার ছাত্র। তারপরও আমাদেরকে কেন পিছিয়ে রাখা হয়েছে?

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছারছীনার ছোট পীর সাহেব শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী বলেন, আলেমদের ওপর কোন অন্যায় অত্যাচার আমরা সহ্য করব না।

বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের আহবায়ক মাওলানা আবুবকর সিদ্ধিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চরমোনাই পীর ফেরদাউস বিন ইসহাক,  মাওলানা কে.এম আবদুস সোবহান, মাওলানা গাজী আবুল কাশেম, মাওলানা মহিউদ্দিন, পরিষদের সাবেক সভাপতি বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আবদুস ছবুর মাতব্বর, রামপুরা নুরানী মসজিদের খতিব মহিউদ্দিন মাসুম, পরিষদের সদস্য সচিব মাওলানা মুস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম প্রমুখ।

পছন্দের আরো পোস্ট