ইবি ভিসির পিএসের বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ গ্রহণের অভিযোগ

ইবিকুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসির একান্ত সহকারী (পিএস) মীর জিল্লুর রহমানের প্রকাশ্যে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। জিল্লুর রহমান দেশের বিভিন্ন এলাকা থেকে মাদ্রাসার কাজে আসা ওই সব মাদ্রাসার সংশ্লিষ্ঠ ব্যক্তিদের কাছ মোটা অংকের টাকা নিয়ে থাকেন বলে অভিযোগ উঠেছে।

 

বিশ্ববিদ্যালয়ের ভিসি অফিস সূত্রে জানা যায়, দেশের সকল ফাজিল-কামিল মাদ্রাসা ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীন পরিচালিত হয়। ফলে মাদ্রাসার পরীক্ষা কেন্দ্র পরিদর্শন ও অনুমোদন, পরিচালনা কমিটি অনুমোদন, শিক্ষক-কর্মচারী নিয়োগ সহ ওই সকল মাদ্রাসা সংশ্লিষ্টরা এখানে আসে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা অভিযোগ করে জানান-মাদ্রাসার কাজের জন্য যারাই ভিসি অফিসে আসে, ভিসির একান্ত সহকারী (পিএস) মীর জিল্লুর রহমান কাজ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। এছাড়া মীর জিল্লুর রহমান বুধবার জয়পুরহাটের এক মাদ্রাসার কমিটি অনুমোদনের কাজে আসা এক কর্মকর্তার কাছ থেকে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করেছেন বলে প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করেছেন।

 

এছাড়া প্রকাশ্যে ঘুষ গ্রহণ করার বিষয়টি কয়েকজন দেখে ফেলায় ভিসির পিএস এ সম্পর্কে কাউকে কিছু না জানানোর জন্য ভয়-ভীতি দেখিয়েছেন বলে জানা গেছে।

 

এ ব্যাপারে মীর জিল্লুর রহমান বলেন-‘আমি কোন কাজের জন্য কারো কাছ থেকে ঘুষ নেই নি। অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

 

ইবি ভিসি অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন-‘যদি ঘুষ নেয়ার বিষয়টি সত্য হয়, তাহলে আমি নিজেই এর বিচার করব। তবে যারা ঘুষ দিয়েছে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে।’

 

সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট