খুবিতে মানব বন্ধন ও শোকসভা

Photo0454খুলনা বিশ্বাবদ্যালয়ের চারুকলা ডিসিপ্লিনের ছাত্র অমিত রায়ের মৃত্যুতে শোক প্রকাশ ও গাজী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের দায়ের করা মামলার প্রতিবাদে মানব বন্ধন ও শোকসভা  কর্মসূচী পালিত হয়েছে । মঙ্গলবার বেলা ১১.০০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করেছে।

 

গত শনিবার খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানায় খুবি শিক্ষার্থীদের বিরুদ্ধে ভাংচুর ও চিকিৎসক অপহরনের কারন দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে গাজী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। এছাড়া নগরীর সকল চিকিৎসা কেন্দ্রগুলোতে ধর্মঘট পালন অব্যহত রেখেছে চিকিৎসকবৃন্দ।

 

মানব বন্ধন ও শোকসভা  কর্মসূচীতে উপস্থিত হয়ে খুলনা বিশ্বাবদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ ফায়েকউজ্জামান শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেন। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন এবং চিকিৎসকদেরকে ধর্মঘট প্রত্যাহারের দাবি জানান।

 

এছাড়া গুরুতর আহত খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ১৩ ব্যাচের শিক্ষার্থী অমিত রায়কে বিনা চিকিৎসায় দীর্ঘসময় ফেলে রাখায় গাজী মেডিকেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করেছে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সঃ সুউ ফয়সাল

পছন্দের আরো পোস্ট