বিরতিহীন পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি

1404807989

বিরতিহীন পরীক্ষা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানিয়েছেন তারা।

শিক্ষার্থীরা বলেন, প্রশ্নপত্র ফাঁসের দায় শিক্ষা মন্ত্রণালয়কে নিয়ে এর সুষ্ঠু তদন্ত করতে হবে। এর জন্য আমাদের বিরতিহীন পরীক্ষা নেওয়া যাবে না। সাধারণ শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়বে তা মানা যাবে না। এর জন্য যথার্থ শিক্ষানীতি বাস্তবায়ন করতে হবে। শিক্ষা নিয়ে দুর্নীতি চলবে না।

শিক্ষার্থীরা আরো বলেন, বিরতিহীন পরীক্ষা নিয়ে প্রশ্নপত্র ফাঁস রোধ করা যাবে না। এর জন্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের বিচার করতে হবে।

Post MIddle

পর পর পরীক্ষা প্রসঙ্গে তারা বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা দেওয়ার পর ওই দিনই আরেকটি পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া যায় না। একটা পরীক্ষা দেওয়ার পর বাসায় যেতে যেতে সন্ধ্যা হয়ে যায়। এতে করে মানসিক চাপ তৈরি হবে।

একটি পরীক্ষা খারাপ হলে আমাদের পুরো ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। বিরতিহীন পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী বক্তব্য প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা। দাবি না মানলে পরীক্ষা বর্জন করা হবে বরে জানান তারা।

এসময় চলতি মাসের ১৫ তারিখের মধ্যে শিক্ষার্থীদের দাবি মানা না হলে সংহতি সমাবেশের হুমকি দেয়া হয়।

মানববন্ধনে ঢাকা কলেজের শিক্ষার্থী আমিনুল ইসলাম শান্ত, ঢাকা সিটি কলেজের রেসাত আমিন প্রিয়া, ঢাকা ইঞ্জিনিয়ারিং কলেজের মহিউদ্দিন আহমেদ জয়, সেন্ট্রাল ওইমেন্স কলেজের ফাহমিদা তারান্নুম আবিদা, ন্যাশনাল ব্যাংক কলেজের আফসানা ঋভূ চৌধুরী, মতিঝিল আইডিয়াল কলেজের সুমাইয়া তিথিসহ ঢাকার ৩১টি কলেজের ৩০০ থেকে ৩৫০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট