শিশু একাডেমীর সব কার্যালয়ে স্কাইপ যোগাযোগ চালু

sisu-academyঢাকায় বাংলাদেশ শিশু একাডেমীর কেন্দ্রীয় কার্যালয়ের সঙ্গে ৬৪টি জেলা ও ছয়টি উপজেলার একাডেমী কার্যালয়ের মধ্যে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।
এ জন্য রোববার শিশু একাডেমী ভবনের দ্বিতীয় তলায় আনুষ্ঠানিকভাবে মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন চালু করা হয়েছে।

 

এই সেলের উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ। এ সময় তিনি বলেন, ‘সারা দেশে শিশু একাডেমীর যেসব কার্যক্রম চলছে, সেসব গতিশীল করতে তথ্য ও যোগাযোগপ্রযুক্তির ব্যবহার করা হচ্ছে। বিভিন্ন জেলায় শিশুদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করা হবে। এই শিশুরাই পারবে আমাদের দেশকে একটি ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলতে।’

 

প্রতিমন্ত্রী জানান, এবারের বাজেটে শিশুদের উন্নয়নের লক্ষ্যে ৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

 

উদ্বোধনী বাংলাদেশ শিশু একাডেমীর চেয়্যারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেন, এই সেলের মাধ্যমে জেলা উপজেলা পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়ন প্রক্রিয়া আরও বেগবান হবে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক সচিব তারিক উল ইসলাম, তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন, প্রধান গ্রন্থাগারিক রেজিনা আক্তারসহ অনেকে।

 

ঢাকার কেন্দ্রীয় কার্যালয়সহ সব শাখা কার্যালয়ে ইন্টারনেট সংযোগ স্কাইপ যোগাযোগের উপকরণ দেওয়া হয়েছে।

 

স্কাইপের মাধ্যমে সরাসরি যোগাযোগ স্থাপন করে মাঠপর্যায়ে জেলা ও উপজেলা শিশুবিষয়ক কর্মকর্তারা প্রধান কার্যালয়ের সঙ্গে যোগাযোগ, সংবাদ পাঠাতে পারবেন ও যাবতীয় তথ্য আদান-প্রদান করতে পারবেন সহজে।

 
স: ইএইচ

 

পছন্দের আরো পোস্ট