শাবিতে যাত্রা শুরু হলো নবীন সংগঠন সাস্ট ক্রাফটারসের

10529410_722787224447520_317437886_nযান্ত্রিক সভ্যতার যাঁতাকলে হারিয়ে যেতে বসেছে আমাদের হস্তশিল্প । আজকাল সবকিছুই কেমন যেন যন্ত্রনির্ভর হয়ে পড়েছে । হারিয়ে যেতে বসা এই হস্তশিল্পকে আবার জাগিয়ে তোলার লক্ষ্যে শাবিপ্রবিতে জন্ম নিলো সাস্ট ক্রাফটারসের ।

 

অনেকে নিজ হাতে অনেক কিছু তৈরি করতে ভালোবাসেন, অনেকে আবার তৈরি করতে চান । ছবি আঁকা থেকে শুরু করে নানান ধরনের ব্যাগ,শো-পিস,রান্নাবান্না আরো অনেক কিছুই আছে যা অনেকে করেন শখের বসে, অনেকে বাহবা পাওয়ার জন্য আবার অনেকের কাছে এটা নেশার মতো । এরকমই কয়েকজন উদ্যমী তরুণ মিলে তৈরি করেছেন নবীন এই সংগঠনটি ।

 

Post MIddle

এখন সংগঠনটির সাংগঠনিক সপ্তাহ চলছে । মাত্র জন্ম নেয়া অভিনব এই সংগঠনটি ইতিমধ্যেই যথেষ্ট সাড়া ফেলেছে । আজ সংগঠনটির সাংগঠিক সপ্তাহের শেষ দিন । প্রায় দুইশতাধিক নবীন সদস্যের পদচারনায় মুখরিত হচ্ছে ক্রাফটারসদের অস্থায়ী টেন্ট ।

 

সংগঠনের আহ্বায়ক গনিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জারিয়াথ আল মামুন জানান, নতুন সংগঠন হিসেবে প্রথম দিন থেকেই সংগঠনটির ব্যপারে শিক্ষার্থীদের মধ্যে  আনেক আগ্রহ ও উৎসাহ দেখা গেছে । অনন্য সংগঠনের সদস্যদের মধ্যে যারা আগ্রহী তাদেরকে বিনামূল্যেই শেখানো হবে হাতেরকাজ, এমনটাই জানিয়েছেন সংগঠনটির সদস্য নৃবিজ্ঞান দ্বিতীয় বর্ষের ছাত্র আতিকুর রহমান ।

 

সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট