রংপুরে হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের বিক্ষোভ

Rangpur

ছয় দফা দাবিতে বিক্ষোভ, ঘেরাও ও অবরোধ কর্মসূচি পালন করেছে রংপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থীরা।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত ইনস্টিটিউটের শিক্ষার্থীরা নগরীর তাজহাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সকে ধ্বংস করার জন্য তিন বছর থেকে বাড়িয়ে ৫ বছর করা হয়েছে। সারা বিশ্বে যখন শিক্ষার মান দিন দিন বাড়ানো হচ্ছে সেখানে মেডিকেল টেকনোলজি কোর্সের মান কমানো হচ্ছে।

Post MIddle

স্মারকলিপিতে ৬ দফা দাবির মধ্যে রয়েছে-  ভর্তি যোগ্যতা ৫ বছর থেকে দুই বছর করা, জিপি এর মান ২.৫০ থেকে ৪ পয়েন্ট করা, অন্যান্য অনুষদের ন্যায় ফার্মেসি ও রেডিওথেরাপি বিএসসি কোর্স চালু করা, স্থগিত নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করা, ডেন্টাল টেকনোরজিষ্টদের প্র্যাক্টিস রেজিষ্ট্রেশন প্রদান করা ও ২য় শ্রেণি পদমর্যাদা প্রদান করা।

পরে শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কর্যালয়ের সামনে সমাবেশ করেন। এতে বক্তব্য রাখেন, ফার্মেসি বিভাগের ৩য় বর্ষের ছাত্রী জাকিয়া হোসেন, মামুদুল ইসলাম, ডেন্টাল বিভাগের ৩য় বর্ষের ছাত্র আতাউর রহমান, ফিজিও থেরাপি বিভাগের ৩য় বর্ষের ছাত্র রনি ইসলাম, রিপন মিয়া,ও মোহাম্মদ নাহিদ।

সমাবেশ শেষে তারা দুপুরে শহরের প্রধান সড়ক অবরোধ করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জনের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি প্রদান করে। এ সময় সড়কের দুই পাশে তীব্র যান জটের সৃষ্টি হয়।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট