মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’এ পড়াশোনা

download (3)

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেসরকারী বিশ্ববিদ্যালয় গুলোর মাঝে সম্পুর্ন ব্যতিক্রমধর্মী বিশ্ববিদ্যালয়। দীর্ঘ এক যুগ ধরে অত্যন্ত সুনামের সাথে শিক্ষা সেবা দিয়ে আসছে বেসরকারী এই বিশ্ববিদ্যালয়টি। এখানে অল্প খরচে মান সম্মত পড়াশোনা করানো হয়। যুগের চাহিদার আলোকে মানারাত ভার্সিটিতে খোলা হয়েছে ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্ট। তাত্ত্বিক বিষয়ের পাশাপাশি অত্যাধুনিক টুলস এন্ড টেকনিক ব্যবহার করে পাঠদানের মাধ্যমে এখানে গড়ে তোলা হবে প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ কর্মী।

’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্ট এর হেড হিসেবে দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. এম. জাহাঙ্গীর কবির । তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। মানারাত ভার্সিটিতে যোগদানের আগে তিনি পাকিস্তানের ইসলামিয়া ইউনিভার্সিটি অব বাহাওয়ালপুর এর মিডিয়া স্টাডিজ ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। নিয়মিত শিক্ষকদের পাশাপাশি দেশের বরেন্য শিক্ষকবৃন্দ এখানে ক্লাস নিয়ে থাকেন।

Post MIddle

’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ এ পড়াশুনার খরচঃ চার বছরে ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ এ পড়াশুনা করতে মোট খরচ হবে ৩, ১৩, ২০০/- (তিন লক্ষ তের হাজার দুইশত টাকা মাত্র)। ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি ফি হিসেবে প্রদান করতে হবে ১২,০০০/- টাকা । অন্যান্য সমুদয় টাকা মোট ১২ সেমিস্টারে পরিশোধ করতে হবে।

এ সেমিস্টারের বৃত্তিঃ চলতি সেমিস্টারে ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ এ ভর্তি হলে চার বছরে মোট ৩, ১৩, ২০০/- টাকায় পড়াশুনা সম্পন্ন করতে পারবে। এস এস সি এবং এইচ এস সি রেজাল্টের ভিত্তিতে ৩, ১৩, ২০০/- টাকার উপর থাকছে ১০%-১০০% পর্যন্ত আকর্ষনীয় বৃত্তি। তাই এই সুবিধা পেতে ছাত্রছাত্রীদেরকে ০১৭৮০-৩৬৪৪১৪, ০১৭৮০-৩৬৪৪১৫, ০১৮১৯-২৪৫৮৯৫ এই নাম্বার গুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।
নিম্ন আয়ের পরিবারের শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তিঃ মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করে থাকে নিয়মিতভাবে। ভাল ফলাফলের মাধ্যমে একজন শিক্ষার্থী ১০০% পর্যন্ত ছাড়ে তার ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করতে পারবে। তাছাড়া যে সকল অভিভাবকদের আয় বার্ষিক অনূর্ধ ২ লাখ টাকা তাদের জন্য রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা। যারা এই ক্যাটাগরিতে শিক্ষাবৃত্তি নিতে আগ্রহী তারা অতি সত্তর যোগাযোগ করুন ০১৭৮০-৩৬৪৪১৪, ০১৭৮০-৩৬৪৪১৫, ০১৮১৯-২৪৫৮৯৫ এই নাম্বার গুলোতে

ভর্তির যোগ্যতাঃ এখানে ভর্তির জন্য এস এস সি এবং এইচ এস সি তে নুন্যতম ২.৫ করে লাগবে আলাদা আলাদাভাবে। আর কোন পরীক্ষায় ২.৫ এর কম পেয়ে থাকলে সেক্ষেত্রে এস এস সি এবং এইচ এস সি উভয়টা একত্রে ৬.০০ পেতে হবে, অন্যথায় ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবে।
অবস্থানঃ মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্ট মিরপুর ক্যাম্পাসে অবস্থিত। মিরপুর-১ এর চিড়িয়াখানা রোডের ঠিক শুরুতেই, সনি সিনেমা হলের বিপরীত পার্শ্বে। যে কোন তথ্যের জন্য যোগাযোগ করুন-০১৯২২১১২৬৭৬, ০১৭৮০-৩৬৪৪১৫ এই নাম্বারে।
অন্যান্য কোর্স সমুহঃ ’জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ’ ছাড়াও মিরপুর ক্যাম্পাসে আছেÑ ফামার্সী, এল এল বি, সিএসই, ইইই,
এম বি এ, এম এ ইন ইংলিশ ।

 

পছন্দের আরো পোস্ট