বরিশালে হেলথ টেকনোলজী শিক্ষার্থীদের মানববন্ধন

ছয় দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে বরিশাল ইনিস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)’র শিক্ষার্থীরা।
Barisal

রোববার সকাল ১০ টায় বরিশাল নগরীর সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ছয় দফা দাবিগুলো হলো- তৃতীয় বছরে অধ্যায়নরত (ইন্টার্নীরত) ২০১১-১২ শিক্ষা বর্ষের সকল ছাত্রছাত্রীদের চতুর্থ বছরে উন্নীত করে ৪র্থ বছরে পরীক্ষার সুযোগ প্রদান করা, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মত মেডিকেল টেকনোলজীদের দ্রুত ২য় শ্রেনীর গেজেটেড পদমর্যাদা বাস্তবায়ন করা, সরকারি বিধি মোতাবেক প্রত্যেকটি ডায়াগনষ্টিক ক্লিনিকে মেডিকেল টেকনোলজিষ্ট নিয়োগ নিশ্চিত করা, শত শত বেকার টেকনোলজিষ্টদের অনতিবিলম্বে নিয়োগ দেয়া, সরকারি বিশেষায়িত হাসপাতাল, মেডিকেল কলেজ, উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিষ্টদের নতুন পদ সৃষ্টি করে চাকুরির সুযোগ বৃদ্ধি করা এবং বিদেশ গমনে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা, ও অন্যান্য পেশাধারীদের মত মেডিকেল টেকনোলজিষ্টদের উচ্চ শিক্ষার সুযোগ করে দেয়া।

মানববন্ধনে বক্তব্য রাখেন আমিনুল ইসলাম আতিক, তন্ময় আচার্য, স্বপ্না মন্ডল, নাঈম পারভেজ সহ ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজীর তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, চিকিৎসা বিজ্ঞানের নিয়ম অনুযায়ী রোগীর চিকিৎসা করার আগে রোগ নির্ণয় করতে হয়। আর রোগ নির্ণয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেডিকেল টেকনোলজিষ্ট। কিন্তু স্বাধীনতার ৪৩ বছর পরেও এই টেকনোলজিষ্টরা রয়েছেন অবহেলিত।

আন্দোলনরত শিক্ষার্থী আতিকুর রহমান জানান, আমাদের দাবিগুলো না মানা পর্যন্ত আন্দোলন চলবে, প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের পথ বেছে নেয়া হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ৬ দফা দাবি আদায়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট