এবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জাতীয় স্কেলে বেতন দাবি

মাদরাসা শিক্ষক প্রতিনিধিদের এক সমাবেশে বক্তারা দেশের সব স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জন্য জাতীয় স্কেলে বেতনের দাবি জানিয়েছেন।
madrasah

এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমীনের সভাপতিত্বে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সমাবেশে বক্তারা এই দাবি জানান।

এতে বক্তৃতা করেন আওয়ামী ওলামা লীগের সভাপতি আল­ামা ইলিয়াছ হোসাইন বিন হেলালী, এবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব মাওলানা মোখলেছুর রহমানের, এস এম জয়নাল আবেদীন জিহাদী, মাওলানা নজরুল ইসলাম, আবু মুসা ভূইয়া, জিয়াউল হক জিয়া, মাওলানা শাহজাহান ও আওয়ামী ওলামা লীগের সহ-সভাপতি মাওলানা ইউসুফ।

এবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব মাওলানা মোখলেছুর রহমান জানান, দেশে বর্তমানে ৬ হাজার ৮৮২টি এবতেদায়ী মাদরাসার প্রতিটিতে ৫ জন করে মোট ৩৪ হাজার ৪১০জন শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন।

তিনি জানান, এসব শিক্ষকরা সরকারের কাছ থেকে প্রতিমাসে ১ হাজার টাকা করে বেতন পাচ্ছেন।
বর্তমান বাজারমূল্যের সাথে যা অত্যন্ত সঙ্গতিহীন। বিষয়টিকে মানবিকতার দৃষ্টিতে বিবেচনা করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।

সমাবেশে বক্তারা বলেন, এবতেদায়ী মাদনাসার শিক্ষকরা মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে তৃণমূল পর্যায়ের মানুষদের কোরআন ও হাদিস শিক্ষা দিয়ে ইসলামের খেদমত করছেন।

তারা বলেন, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করতে তৃণমূলের এই আলেমদের বিকল্প নেই। সুতরাং তাদেরকে অভুক্ত রেখে ইসলাম ও দেশের উন্নয়ন কোনভাবেই সম্ভব নয়।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট