কুমিল্লা সরকারি মহিলা কলজে ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায়

কুমল্লিা সরকারি মহলিা কলেজে ২০১৪-১৫ শক্ষিার্বষরে একাদশ শ্রণেীর ভর্তিতে শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষা মন্ত্রণালয়ের ২০০৭ সালরে পরপিত্ররে নর্দিশেনা অমান্য করে র্ভতি ফরম, ব্যাচ, শিক্ষাপঞ্জি, আরআইএফ বাবদ নগদে তিনশ’ টাকা করেঅতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে।womens

 

এছাড়া ভর্তি কমিটিসহ কলেজের আভ্যন্তরীণ কমিটিগুলোতে বছরকে বছর ধরে গুটিকয়েক শিক্ষক দায়িত্ব পালন করে সুযোগ-সুবিধা ভোগ করায় সাধারণ শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

কুমিল্লা সরকারি মহিলা কলেজে এবার ভর্তি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে মানবিক বিভাগে ১৯৭২ টাকা, বিজ্ঞান বিভাগে ২০৭২ টাকা ও ব্যবসায় শিক্ষা বিভাগে ২২৯২ টাকা ব্যাংক চালানের মাধ্যমে আদায় করা হচ্ছে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের ২০০৭ সালের পরিপত্র অমান্য করে শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি ফরম, ব্যাচ, শিক্ষাপঞ্জি, আরআইএফ বাবদ নগদে আরও তিনশ’ টাকা করে অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে।

Post MIddle

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, ২০০৭ সালের পরিপত্রের ৪.৩ এর ‘ক’ উপধারা লঙ্ঘন করে গুটিকয়েক শিক্ষক কলেজের ভর্তি কমিটিসহ আভ্যন্তরীণ বিভিন্ন কমিটিতে ঘুরে ফিরে দায়িত্ব পালনসহ সুযোগ-সুবিধা ভোগ করে আসছেন। এ নিয়ে সাধারণ শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ এ এস এম আবদুল ওহাব জানান, আমি এ কলেজে নতুন যোগদান করেছি। চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে এক হাজার ৫০ ছাত্রী ভর্তি হবে।

 

 

এসব বিষয়ে বিস্তারিত বলতে পারবেন ভর্তি কমিটির আহ্বায়ক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক জামাল নাসের।
জামাল নাসের জানান, বিধি বহির্ভূত কোনো টাকা আদায় করা হচ্ছে না।  জরুরি ব্যয় নির্বাহের জন্য অর্থ আদায় করা হয়েছে।

 

 

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট