বেতন-ভাতার দাবিতে বেরোবির ভিসি অবরুদ্ধ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতন-ভাতার দাবিতে বৃহস্পতিবার ভিসিকে অবরুদ্ধ করে রাখে।

RRR

তারা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করে এবং রবিবার থেকে লাগাতার বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতিরও ডাক দেয়।

 

১৩৮ জন কর্মকর্তা-কর্মচারি ১৪ মাসের বেতন-ভাতা না পেয়ে এ আন্দোলনে নেমেছে। ওই সব কর্মকর্তা-কর্মচারী দুপুর ১২টা থেকে ভিসি অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে অবস্থান ধর্মঘট পালন করে। এর আগে তারা ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করে।

 

 

মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে।

 

Post MIddle

সমাবেশে বক্তব্য রাখেন, সেকশন অফিসার গ্রেড-২ কর্মকর্তা ওবায়দুর রহমান, রফিকুল ইসলাম, মোহাম্মদ রাজু, মোহাম্মদ নূর, গ্রেড-১ কর্মকর্তা তৌহিদুল ইসলাম, আবু তাদের, কর্মচারীদের মধ্যে আবদুস সোবহান, শাহ আলম মিয়া, গোলাম রব্বানী প্রমুখ।

 

বক্তারা অবিলম্বে যদি তাদের বেতন-ভাতা পরিশোধ করা না হয় তবে রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দেন।

 

 

তারা বলেন, ‘সরকার বেতন-ভাতা পরিশোধের জন্য প্রায় ১০ কোটি টাকা বরাদ্দ প্রদান করলেও বিশ্ববিদ্যালয় উপাচার্য তাদের বেতন-ভাতা প্রদান করছেন না। তারপরও কর্মকর্তা-কর্মচারীরা নিয়মিত কাজ করে যাচ্ছেন।’

 

 

সাবেক ভিসি অধ্যাপক ড. আবদুল জলিল মিয়া দায়িত্বে থাকার সময় ৩৩৮ জন কর্মকর্তা-কর্মচারীকে নিয়োগ দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন ছাড়াই। পরবর্তীতে অধ্যাপক ড. একেএম নুর-উন-নবী ভিসি হিসেবে যোগদানের পর পদ সৃষ্টি করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন নিয়ে ২০০ জন কর্মকর্ত-কর্মচারীর চাকরি স্থায়ী করেন।

 

 

স: ইএইচ

 

পছন্দের আরো পোস্ট