গ্রিন ইউনিভার্সিটি ভিসির ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে অংশগ্রহণ

গ্রিন ইউনিভার্সিটির অব বাংলাদেশের ভিসি প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির ভারতের মুম্বাইয়ে গত ২৭-২৮ জুন অনুষ্ঠিত ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে অংশগ্রহণ করেন। এবছরের ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের মূল উদ্দেশ্য ছিল উচ্চ শিক্ষা পর্যায়ে শিক্ষাদান এবং উচ্চশিক্ষার নব্য-পদ্ধতি ও কৌশল, পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্ব এবং উচ্চশিক্ষায় সর্বশেষ প্রযুক্তি বিষয়ে পারস্পরিক মতবিনিময় করা। এবছরের ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের স্লোগান ছিল “কোয়ালিটি এডুকেশনের মাধ্যমে ভবিষ্যত নির্মাণ”।
Photograph-of-wecবিশ্বের ৩৩টি দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কয়েকশত চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও শিক্ষাবিদ এ কংগ্রেসে অংশগ্রহণ করেন এবং উচ্চশিক্ষা ক্ষেত্রে ব্যাক্তিগত অবদানের জন্য তাদের মধ্যে কয়েকজন শিক্ষাবিদকে পুরস্কৃত করা হয়। ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের পক্ষ থেকে উচ্চশিক্ষা ক্ষেত্রে ব্যাক্তিগত অবদানের জন্য গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর গোলাম সামদানী ফকিরকে ক্রেষ্ট প্রদান করা হয় ।

প্রফেসর গোলাম সামদানী ফকির ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসে ÒInternationalization of Higher Education in Green University of Bangladesh শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন । এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসিরা উপস্থিত ছিলেন। তারা গ্রিন ইউনিভার্সিটির গৃহীত বিভিন্ন উদ্যোগের প্রসংশা করেন, বিশেষ করে Green University Initiative on Future Transformer (GIFT)  নামক প্রকল্প সম্পর্কে ব্যাপক আগ্রহ ব্যাক্ত করেন।

পছন্দের আরো পোস্ট