ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ডিআইইউ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র বিষয়ক পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ মো. জামসেদুর রহমান।  image_88739_0

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নূরজ্জামানন নবীনদের উদ্দেশে লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, আমাদের তরুণরা অত্যন্ত সম্ভাবনাময় এবং আমাদের দায়িত্ব হচ্ছে তাদের উপযুক্ত করে গড়ে তোলা।

তিনি আরো বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজরে টিকে থাকতে হলে শিক্ষার পাশাশি প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি নবীন শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে নিজেদের মানিয়ে চলার আহ্বান জানান।

Post MIddle

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ মিজানুর রহমান রাজু বলেন, জীবনে সফলতা আনতে হলে প্রথমে লক্ষ্য স্থির করতে হবে এবং লক্ষ্যে পৌঁছানোর জন্য পরিকল্পনা করতে হবে। আর সেই পরিকল্পনা অনুযায়ী চললে অবশ্যই লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে।

তিনি আরো বলেন, আমাদের হাজারো সমস্যার মধ্যে একমাত্র প্রযুক্তিই পারে  আমাদের স্বপ্ন দেখাতে। তিনি প্রযুক্তিকে সৃষ্টিকর্তার একটি অসম্ভব আশীবার্দ বলে উল্লেখ করেন। তিনি নবীন শিক্ষার্থীদের জীবনে সাফল্য আনতে হলে তথ্যপ্রযুক্তির  বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।#

 

স:আরএইচ

পছন্দের আরো পোস্ট