শাবিপ্রবিতে সিন্ডিকেট সভার নতুন তারিখ ঘোষণা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হঠাত করে ডাকা জরুরি সিন্ডিকেট সভা শিক্ষক ও সিন্ডিকেট সদস্যদের অনুরোধে গত সোমবার বাতিল করা হয়েছে।শাহজালাল বিশ্ববিদ্যালয়ের

 

সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে বাছাইকৃতদের নিয়োগ চূড়ান্ত করতেই এই জরুরি সিন্ডিকেট ডাকা হয়েছিল। তবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী নিয়োগ সংক্রান্ত কোন বিষয় জরুরি সিন্ডিকেটে অনুমোদন দেয়া যায়না বলে বিশ্ববিদ্যালয়ে এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

 

গত বৃহস্পতিবার ৩টি সহকারী প্রশাসনিক কর্মকর্তার শূন্য পদের জন্য ৫ জনকে বাছাই করা হয় । তাদের নিয়োগের বিষয়টি চূড়ান্ত করার জন্য গতকাল জরুরি সিন্ডিকেট সভা ডাকেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। জানে গেছে ঐ সিন্ডিকেট সভায় খাদ্য ও চা প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক মোজাম্মেল হককে অধ্যাপক পদে পদোন্নতির বিষয়টিও তোলার কথা ছিল। বিষয়টি নিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের কয়েকজন শিক্ষক, অধিকাংশ সিন্ডিকেট সদস্য এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ফারুকউদ্দিন উপাচার্যের সাথে দেখা করেন এবং সিন্ডিকেট সভা বাতিলের অনুরোধ জানান।

 

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ সংক্রান্ত বিষয় জরুরি সিন্ডিকেটে তোলা যায়না। নিয়মিত সিন্ডিকেট সভায় তা অনুমোদন দিতে তারা উপাচার্যকে অনুরোধ জানান । পরে উপাচার্য এ জরুরি সিন্ডিকেট সভা বাতিল করে আগামী ১০ জুলাই সিন্ডিকেট সভা ডাকেন।

 

সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট