ইউআইইউ গোল্ড বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেস্ট

ন্যাশনাল ডিবেট

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেট ক্লাব (ইউআইইউডিসি) শহীদ ড. শামসুজ্জোহা মেমোরিয়াল ৬ষ্ঠ গোল্ড বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেস্ট ২০২২ -এ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে । ডিবেট ফেস্টটি গত ২-৩ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চ্যান্সেলর অধ্যাপক মোঃ সুলতান-উল-ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোঃ রবিউল ইসলাম এবং গোল্ড বাংলাদেশের সভাপতি তাসমিয়া হক।

ইউআইইউ ডিবেট ক্লাব’র তিন সদস্যের একটি দল এই ফেস্টে অংশ নেয়। তারা হলেন অর্থনীতি বিভাগের এম এম তাসনিম, সিএসই বিভাগের আবদুল্লাহ আল হাবিব বাঁধন এবং অর্থনীতি বিভাগের কে এম ইসমাইল সাফা। এদের মধ্যে আবদুল্লাহ আল হাবিব বাঁধন একাধারে ‘ডিবেটার অব দ্য টুর্নামেন্ট’ এবং ‘ডিবেটার অব দ্য ফাইনাল’ হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, চুয়েট, রুয়েট এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ ২৮টি বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ২৮টি দল উক্ত ফেস্টে অংশ গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published.